২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


এক্স-এ এক ভিডিও থেকে আড়াই লাখ ডলার আয় মিস্টারবিস্টের

-

২০২২ সালের অক্টোবরে এক্স (সাবেক টুইটার) কেনার পর থেকেই সামাজিক মাধ্যমটিতে সম্পৃক্ততা বাড়াতে বেশ কিছু কৌশল অবলম্বন করতে দেখা গেছে এক্স-এর মালিক ইলন মাস্ককে। এর মধ্যে রয়েছে শীর্ষ পর্যায়ের কনটেন্ট নির্মাতাদের সাথে বিজ্ঞাপনী আয় ভাগাভাগির বিষয়টিও। এমন পরিস্থিতিতে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইউটিউবার মিস্টারবিস্ট দাবি করেছেন, এক্স নামক সামাজিক মাধ্যমটিতে কেবল একটি ভিডিও থেকেই তিনি আড়াই লাখ ডলার আয় করেছেন। মিস্টারবিস্টের আসল নাম জিমি ডনাল্ডসন।
গত বছর মিস্টারবিস্ট বলেছিলেন, সামাজিক মাধ্যমে ভিডিও পোস্ট করা তেমন লাভজনক নয়, কারণ, সেগুলোর বিজ্ঞাপনী আয়ের খুব কম অংশই পেয়ে থাকেন নির্মাতারা। তবে, গত সপ্তাহে নিজের অবস্থান থেকে ‘ইউ-টার্ন’ নিয়ে এক্স-এ নিজের এক পুরোনো ভিডিও পোস্ট করেন মার্কিন এ ইউটিউবার, যার ভিউ এখন পর্যন্ত সাড়ে ১৫ কোটিরও বেশি। ভিডিওটি থেকে তিনি যে অর্থ পেয়েছেন, তা তিনি বাছাই করা ১০ জন দর্শককে বিলিয়ে দেবেন। এই আয়ের অঙ্কটা ইতিবাচক হলেও এর জন্য বিশাল ট্রাফিক প্রয়োজন। ২০২২ সালের নভেম্বরে মার্কিন সাময়িকী ফোর্বস দাবি করেছিল, সে বছর মিস্টারবিস্ট নিজের ইউটিউব চ্যানেল সর্বমোট আয় করেছেন পাঁচ কোটি ৪০ লাখ ডলার।


আরো সংবাদ



premium cement
ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বাংলাদেশে যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী ৩৩ ইসরাইলির মুক্তির বিনিময়ে গাজায় ৪০ দিনের অস্ত্রবিরতির প্রস্তাব ইসরাইলের ‘টেকসই প্রস্তাব’ কী হবে হামাসের প্রতিক্রিয়া উইলিয়ামসনের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের রাত ১১টার মধ্যে রাস্তার পাশের চায়ের দোকান বন্ধের নির্দেশ ডিএমপির ব্যাংক একীভূত করার প্রক্রিয়া কি হোঁচট খেল? ফেনীতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে পিসিবির প্রস্তাবিত ৩ ভেন্যু চকরিয়ায় বিরোধের জেরে বৃদ্ধকে পিটিয়ে হত্যা

সকল